• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ভোলায় জেলহত্যা দিবসে আলোচনা সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু ও ৪ জাতীয় নেতাকে হত্যা করে ওরা আওয়ামী লীগকে বিনাশ করতে চেয়ে ছিল।ওরা জানে না বঙ্গবন্ধুর আদর্শেও আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যায় না। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) জাতীয় ৪ নেতার স্বরণে ভোলায় জেল হত্যা দিবসের আলোচনা সভায় টেলিকনফারেন্স এর আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লী উপদেষ্টা সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল এ কথা বলেন। এসময় তোফায়েল আহমেদ আরো বলেন, জাতিয় ৪ নেতা হত্যা ছিলো জাতির জন্য আরো একটি কলঙ্ক জনক ঘটনা। এর মাধ্যমে তারা বাংলাদেশকে নেতা শূন্য রাখতে চেয়েছিলো।আর এই হত্যার পেছনে আরো বড় ষড়যন্ত্র ছিল। যারা ষড়যন্ত্রের সঙ্গে লিপ্ত ছিল, তাদের মুখোশ উন্মোচন করা হবে।

কারাগারের ভেতরে যেখানে নিরাপদ থাকার কথা ছিল, সেখানেই জাতীয় এই চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। এই ঘটনায় যাদের বিচার হয়েছে, তাদেরকে সরকার ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করবে। ভোলা জেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভায়-জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু এর সভাপতিত্বে এ সময়  আলোচনায় অংশ নেয় ভোলা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু। অলোচনা সভার সঞ্চলনা করেন ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।

এসময় ভোলা জেলা আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গসংগঠনের নেতৃবিন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে জাতীয় চারনেতা ও বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধাদের সকল আত্মার মাগফেরাত কামনা করে  দোয়া করা হয়।