• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
৪৫

অধিনায়ক মুমিনুলের সেঞ্চুরি, লিড পেলো বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

তৃতীয়দিনের সকালের শুরুটাও কাটলো বাংলাদেশের দাপটে। মুমিনুল হক ও মুশফিক রহিমের ব্যাটিংয়ে ঢাকা টেস্টে জিম্বাবুয়ের প্রথম ইনিংসকে টপকে গেল দল। মুশফিক খেলছিলেন হাফসেঞ্চুরি নিয়ে। মুমিনুল হক আগের দিনের হাফসেঞ্চুরিকে সেঞ্চুরির আনন্দে ভাসালেন। টেস্টে এটি তার নবম সেঞ্চুরি। সর্বশেষ সেঞ্চুরিটাও করেছিলেন মুমিনুল জিম্বাবুয়ের বিপক্ষে; তাও আবার এই মাঠে। ডোনান্ড তিরিপানোকে কাভার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরির আনন্দে ব্যাট তুলেন মুমিনুল। স্কোরবোর্ডে বাংলাদেশের রান তখন ৩ উইকেটে ২৮৮।

অধিনায়ক হিসেবে এটি মুমিনুলের প্রথম টেস্ট সেঞ্চুরি। মাত্র গেল বছরই টেস্টে বাংলাদেশের অধিনায়কত্ব পান মুমিনুল। দেশের বাইরে তার অধিনায়কত্বে খেলা তিনটি টেস্টেই হেরেছে বাংলাদেশ। সেই ম্যাচগুলোতে ব্যাট হাতেও মুমিনুল তেমনকিছু করতে পারেননি। তবে দেশের মাটিতে অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টেই সেঞ্চুরির আনন্দে ভাসলেন এই ব্যাটসম্যান।

চতুর্থ উইকেটে মুশফিক ও মুমিনুল এই রিপোর্ট লেখা পর্যন্ত হার না মানা ১১৮ রানের জুটি গড়েন। যেভাবে খেলছিলেন এই দুই ব্যাটসম্যান তাতে মুশফিকের ব্যাটও সেঞ্চুরির রঙিন স্বপ্ন দেখাচ্ছিল। আর মুমিনুল ছুটছিলেন তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দিকে।

সফরকারী জিম্বাবুয়ে প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ২৬৫ রানে।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর