সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
৩৫

অনলাইনে পরিশোধ করা যাবে ভ্রমণ কর-এনবিআর চেয়ারম্যান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 


এখন থেকে বিদেশে ভ্রমণকারীরা ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে অনলাইনে কর পরিশোধ করতে পারবেন। সোনালী ব্যাংকের অনলাইন সেবা ব্যবহার করে বিদেশ ভ্রমণ কর পরিশোধ করা যাবে।
শনিবার রাজধানীর একটি হোটেলে অনলাইনে ভ্রমণ কর আদায় পদ্ধতির উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।
এনবিআর চেয়ারম্যান বলেন, সহজে ভ্রমণ কর পরিশোধের সুযোগ তৈরির জন্য অনলাইনে ভ্রমণ কর আদায় পদ্ধতি চালু করা হলো। প্রাথমিকভাবে জল ও স্থল পথে ভ্রমণকারীরা এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে আকাশ পথেও অনলাইনে এই পদ্ধতি চালু করা হবে ।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে সীমান্তে বুথে বা আগে থেকেই সোনালী বা জনতা ব্যাংকের কোনো শাখায় একটি রশিদের মাধ্যমে ভ্রমণ কর জমা দিতে হতো। তবে এখন থেকে সোনালী ব্যাংকের গেটওয়ের সব সুযোগ-সুবিধা অর্থাৎ ভিসা, মাস্টার, আমেরিকান এক্সপ্রেসসহ বিভিন্ন মোবাইল ওয়ালেট ব্যবহার করে ভ্রমণ কর জমা দেয়া যাবে। এতে ভ্রমণকারীরা একেবারে হয়রানিমুক্ত ভাবে ভ্রমণ কর পরিশোধ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান ও এনবিআর সদস্য কানন কুমার রায়।

এই বিভাগের আরো খবর