• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
২২

অনিদ্রা দূর করবে ভালোবাসার মানুষের টি শার্ট!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

 

ঘণ্টার পর ঘণ্টা এপাশ-ওপাশ করেও ঘুম আসছে না। একশ থেকে এক গুনছেন, একা একা পায়চারি করছেন, মোবাইল ঘেঁটে রাত কাটাচ্ছেন—কিন্তু কিছুতেই ঘুমের দেখা নেই। এমন সমস্যায় ভোগেন অনেকেই। 

ঘুম না এলে তার সবচেয়ে সহজ সমাধান হিসেবে মানুষ বেছে নেন ঘুমের ওষুধ। কিন্তু গবেষকরা জানাচ্ছেন ভিন্ন কথা। তারা বলছেন, ভালো ঘুমের জন্য কোনো ওষুধের প্রয়োজন নেই আর। আপনার যদি একজন ভালোবাসার মানুষ থাকেন, তবে তার টি শার্টেই মিলবে সমাধান। অবাক হচ্ছেন? 

গবেষকরা বলছেন, অনিদ্রার মতো সমস্যাকে দূর করতে পারে একটি টি শার্ট। নারীর ক্ষেত্রে টি শার্টটি হতে হবে প্রেমিকের আর পুরুষের ক্ষেত্রে টি শার্টটি হতে হবে প্রেমিকার। কারণ এই টি শার্টেই লেপ্টে থাকে তার শরীরের গন্ধ। 

প্রেম, গন্ধ ও ঘুমের মধ্যে একটি সরলরৈখিক যোগ রয়েছে। টি শার্টটি শরীরে লেপ্টে থাকলে তাতে যে গন্ধ মিশে যায় তা অপরজনের মনের শান্তি মেলাতে ও ভালো ঘুমের জন্য মহৌষধের কাজ করতে পারে।

ঘুমের সমস্যা হলে চিকিৎসকের কাছে না ছুটে ভালোবাসার মানুষের কাছ থেকে একটি টি শার্ট চেয়ে নিন। ঘুমাতে যাওয়ার সময় বালিশের ওপর টি শার্টটি জড়িয়ে নেবেন। তাহলেই অনিদ্রার সমস্যা দৌড়ে পালাবে। 

গবেষকরা জানাচ্ছেন, দুজন মানুষ যখন পাশাপাশি ঘুমান তখন বিবাহিত সম্পর্কের ক্ষেত্রে বা সহবাসের সম্পর্কের ক্ষেত্রে একজনের গায়ের গন্ধ অন্যজনকে আকর্ষিত করে, শান্তি দেয়। পাশাপাশি শোয়া না গেলে টি শার্টের গন্ধই ভালো ঘুমের জন্য যথেষ্ট। 

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর