• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন

অনুমতি ছাড়াই বিদেশি বিনিয়োগ অ্যাকাউন্ট খোলা যাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অনাবাসী টাকা, রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলের বিদেশি বিনিয়োগের অস্থায়ী অ্যাকাউন্ট খোলা যাবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে অনুমোদিত সকল ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশে কোম্পানি অথবা উদ্যোগে বিনিয়োগের জন্য এখন থেকে অনুমোদিত ডিলার বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট খুলতে পারবে।

বিদেশ থেকে পাঠানো তহবিলের জন্য অস্থায়ী বৈদেশিক মুদ্রার বিনিয়োগ অ্যাকাউন্ট খোলার জন্য উল্লিখিত নির্দেশাবলী পালন সাপেক্ষে বিনিয়োগকারীদের দ্বারা মূলধন হিসাবে অনুচ্ছেদ ২(সি) ৯ অধ্যায় অনুসরণ করতে হবে।

এছাড়াও রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলে কোম্পানি প্রতিষ্ঠার জন্য বিনিয়োগকারীরা অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট এবং অস্থায়ী বিদেশি মুদ্রার অ্যাকাউন্ট খুলতে পারবে। এজন্য ২০১৯ সালেল ১৬ মে জারি করা প্রজ্ঞাপনের ২(বি) অনুচ্ছেদ অনুসরণ করতে হবে।