• শনিবার   ১১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৭ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৫০

অফিসের কাজ ঘরে বসে করার সুযোগ করে দিলো ভাইবার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে ঘরে বসে প্রতিষ্ঠানের কাজ করছেন অনেকেই। কেউ আবার বাধ্যতামূলকভাবে ঘরে বা নির্দিষ্ট স্থানে কোয়ারেন্টাইনে রয়েছেন। বিষয়টি মাথায় রেখে একসঙ্গে সর্বোচ্চ ২০ জনের সঙ্গে ভিডিও কল করার সুযোগ চালু করেছে ভাইবার। 

এ জন্য বাড়তি কোনো ঝামেলাও পোহাতে হবে না। বর্তমানের মতোই বন্ধুদের নাম নির্বাচন করলেই তাদের কাছে ভিডিও কলে যোগ দেওয়ার আমন্ত্রণ বার্তা চলে যাবে। আগ্রহীরা সম্মতি দিলেই সরাসরি গ্রুপ ভিডিও কলে যোগ দিতে পারবে। নতুন এ সুবিধার পাশাপশি ২০০ মেগাবাইট পর্যন্ত ফাইল সরাসরি বিনিময় করা যাবে মেসেজিং অ্যাপটিতে। ফলে যেকোনো প্রতিষ্ঠান আরো বেশি কর্মীর সঙ্গে ভার্চুয়ালি মিটিং করতে পারবে। 

এ বিষয়ে ভাইবারের প্রধান পরিচালন কর্মকর্তা অফির ইয়াল জানান, ব্যবহারকারীদের নিরাপদ পরিবেশে তাদের প্রিয়জনের সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি দৈনন্দিন কার্যক্রম পরিচালনার সুযোগ দিতেই এ উদ্যোগ।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর