মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত ব্যস্ত মহাসড়কে মোটরসাইকেল চালাতে চালাতেই গোসল! ভিডিও ভাইরাল ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করার আহ্বান স্পিকারের

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজ) কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের নেতৃত্বে এক প্রতিনিধিদল স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি। এ খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন স্পিকার।

সাক্ষাৎকালে তারা অসংক্রামক রোগ প্রতিরোধে করণীয়, ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’- এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচির বিষয়ে আলোচনা করেন।

স্পিকার ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটি সফলভাবে কাজ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্য মেলার আয়োজন করা যেতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সব বিষয়ে স্পিকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ সময় ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর