শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
১৮

অ্যাকশনে ভরপুর ‘দিন-দ্য ডে’র ট্রেইলার (ভিডিও)

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এরই মধ্যে দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমা। এবার তিনি হাজির হচ্ছেন ইরানের প্রযুক্তিতে নির্মিত হলিউড ধাঁচের সিনেমা নিয়ে।

আসছে ঈদুল আজহায় তার অভিনীত নতুন সিনেমা ‘দিন-দ্য ডে’ মুক্তি পাচ্ছে বলে ঘোষণা দিয়েছেন এই প্রযোজক ও অভিনেতা। মুক্তিকে সামনে রেখে গতকাল রবিবার এর ট্রেইলার প্রকাশ করা হয়।

২ মিনিট ১১ সেকেন্ডের ট্রেইলারটি পুরোই দুর্দান্ত অ্যাকশনে ভরপুর। অনন্ত জলিল তার সংলাপে বলেন- বাংলাদেশ আয়তনে ছোট হতে পারে, বাংলাদেশের বুকে অনেক জায়গা। বাংলাদেশ মানুষকে ভালোবাসতে পারে, বাংলাদেশ রোহিঙ্গাদের জায়গা দিতে পারে।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনন্ত জলিলের ‘দিন-দ্য ডে’। এই সিনেমায় অনন্ত’র বিপরীতে অভিনয় করছেন বর্ষা। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘সিনেমাটির শুটিং ইতিমধ্যেই শেষ করা হয়েছে। এখন ইরানে চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

গল্পের প্রয়োজনে নতুনত্ব আনাসহ যতটা বাস্তবভাবে দৃশ্যগুলো ফুটিয়ে তোলা যায় সে লক্ষ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটির শুটিং করা হয়েছে। মূলত আন্তর্জাতিক একটা ফিল আনতেই ‘দিন-দ্য ডে’ টিম অক্লান্ত পরিশ্রম করেছেন।’

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। অ্যাকশনে ভরপুরের পাশাপাশি থাকবে পারস্য সভ্যতার আমেজ।

শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে অনন্ত জলিল বলেন, ‘শুটিং যখন শুরু করি তখন মাত্র ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পেয়েছিলাম। আর শুটিংয়ের শেষ দিকে এসে ৪১ থেকে ৪৫ ডিগ্রি তাপমাত্রায় কাজ করতে হয়েছে। এই সিনেমার দৃশ্যে সব অরিজিনাল অস্ত্র ব্যবহার করেছি আমরা। সিনেমা দেখলেই বুঝতে পারবেন।’

২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ‘দিন-দ্য ডে’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। এতে বাংলাদেশ থেকে অনন্ত ও বর্ষার সঙ্গে নবাগত সুমন ফারুকও অভিনয় করছেন। পাশাপাশি ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন।

এই বিভাগের আরো খবর