মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ০১ রজব ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ
৫৮৬

আজ বাসন্তী সাজে হবে ফাগুন বরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ঘুমন্ত প্রকৃতি ফুলে ফুলে সেজে উঠতে প্রস্তুত। বসন্তের প্রথম দিনে নিজেকেও একটু না সাজালে কি আর প্রকৃতির উৎসবে নিজেকে শামিল করা যায়? ফাগুন বরণ উৎসবে তাই সেজে উঠুন ফুলের মতোই স্নিগ্ধ সাজে।

যেকোনও ফাগুন বরণ উৎসবে যোগ দিতে পারেন হলুদ, কমলা, গেরুয়া, লাল কিংবা সবুজ রঙের ছোঁয়ায়। বাসন্তী রঙের পোশাকের সঙ্গে হালকা সাজেই দিনভর থাকতে পারেন স্বাচ্ছন্দ্যে। হালকা কাজল আর যুতসই লিপস্টিক হতে পারে আপনার সারাদিনের সঙ্গী। বাঙালি সাজ কি টিপ ছাড়া পূর্ণ হয়? কপালে থাকুক মানানসই টিপ আর হাত ভর্তি কাচের চুড়ি। সেই সঙ্গে আরামদায়ক অনুষঙ্গ বেছে নিতেও ভুলবেন না। সঙ্গে পানির বোতল ও ছাতা রাখা চাই অবশ্যই।


শাড়িতে স্বাচ্ছন্দ্য না হলে ফতুয়া কিংবা সালোয়ার কামিজ পরে ফেলতে পারেন। তবে পোশাক যাই হোক, সাজটা থাকুক খুব স্নিগ্ধ।


দিনভর বসন্ত বরণ উৎসবে থাকতে না পারলেও দুশ্চিন্তার কিছু নেই। কর্মক্ষেত্রে যাওয়ার আগে ওয়ারড্রব থেকে হলুদ বা কমলা রঙের পোশাকটি বেছে নিন। ছোট্ট একটা টিপ ও কয়েকটি চুড়ি পরুন। ব্যস! আপনার ফাগুনের সাজ বেশ নজর কাড়বে।
জেনে নিন

  • চাইলে আগের দিন ফুল কিনে ফ্রিজে রাখতে পারেন। পরদিন বাইরে বের হওয়ার আগে অঙ্গে জড়িয়ে নিন তাজা ফুল।
  • সাজে নতুনত্ব আনতে পরতে পারেন নকশা টিপ।
  • অতিরিক্ত না সেজে সাজপোশাকে স্নিগ্ধতা ধরে রাখুন।