শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের ২০২৫ সালের মধ্যে ভোলা-বরিশাল ব্রীজ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ
১২

আজ সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম জাতীয় দিবস

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


সোমবার (২ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম স্বাধীনতা দিবস। দিবসটিকে ঘিরে স্থানীয় আরবীদের পাশাপাশি দেশীয় প্রবাসীদের মনে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে।

এদিকে, জাতীয় দিবস উপলক্ষে আমিরাতিদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা ঘোষণা করা হয়েছে। বিশেষ ক্ষমতা বলে দেশটির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন শাসকগণ আমিরাতি ও প্রবাসীদের জন্য বিশেষ বিশেষ সুবিধা ঘোষণা করেছেন।

এদিকে, দিবসটিকে ঘিরে টানা পাঁচদিন ছুটি ঘোষণা করা হয়েছে। বিভিন্ন মার্কেট, সুপার মার্কেট ও মলগুলোতে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। আমিরাত জুড়ে সহস্রাধিক কয়েদিকে মুক্তি দেওয়া হয়েছে।
বিশ্বের সর্বোচ্চ ভবন দুবাই টাওয়ারসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোর ঝলকানি চোখে পড়ার মতো। আমিরাতের উঁচু উঁচু বিল্ডিংগুলোর রংবেরঙের সাজ আর আলোর ঝলকানি দেশটির প্রতিটি শহরকে অপূর্ব করে তুলেছে। আমিরাতের প্রধান প্রধান সড়কসহ বিভিন্ন শহর উপশহরে সড়কগুলো জাতীয় পতাকার পাশাপাশি আলোকিত ৪৮সহ নানান রকমের আলোক ঝলকানি শোভা বাড়াচ্ছে। এসবে অভিভূত বিভিন্ন দেশ থেকে আগত ভিজিটর ও বিভিন্ন দেশের প্রবাসীরা।

১৯৭১ সালের ২ ডিসেম্বর ব্রিটিশদের সীমানা নির্ধারণের মধ্যদিয়ে স্বাধীনতা লাভ করে।

এই বিভাগের আরো খবর