• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের স্বাস্থ্যবিধি উপেক্ষা করলে ঘোর অমানিশা নেমে আসবে : সেতুমন্ত্রী
৮৭

আজ সাতপাকের বন্ধনে জড়াবেন সৌম্য

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  


 
গেল ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরা শহরের মধ্যকাটিয়া এলাকার বাড়িতে বাংলাদেশ জাতীয় দলের তারকা ব্যাটসম্যান সৌম্য সরকারের বিয়ের আশীর্বাদ অনুষ্ঠিত হয়। আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) হবে বিয়ের আনুষ্ঠানিকতা।
 
সৌম্যর স্ত্রীর নাম প্রিয়ন্তি দেবনাথ পূজা। বাড়ি খুলনাতে। খুলনা ক্লাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। তার বাবা সাতক্ষীরার সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন। 

পারিবারিক আয়োজনে বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হলেও কনে প্রিয়ন্তি দেবনাথ পূজার সঙ্গে সৌম্যের জানাশোনা অনেক আগে থেকেই। সোমবার (২৪ ফেব্রুয়ারি) খুলনায় কনের বাড়িতে হয়েছে আশীর্বাদ অনুষ্ঠান। আজ বিয়ের পর ২৮ ফেব্রুয়ারি রাতে সাতক্ষীরার একটি বাগান বাড়িতে বৌ ভাতের আয়োজন করা হয়েছে।

এর আগে নতুন জীবনের জন্য সবার কাছে আশীর্বাদ চেয়েছেন সৌম্য। এ নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে বেশকিছু ছবি পোস্ট করেন সৌম্য। যেখানে তিনি ও তার হবু স্ত্রীর ছবি রয়েছে। আর ক্যাপশনে নতুন যাত্রার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, সৌম্য সরকারের হরিণের চামড়ার তৈরি আসনের আশীর্বাদের বেশকিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ায় সমালোচনা হচ্ছে। তবে আসনটি পারিবারিক ঐতিহ্যের নিদর্শন বলে পরিবার সূত্রে জানানো হয়েছে। ছবিতে দেখা যায়, হরিণের চামড়ার তৈরি আসনের ওপর কখনো বসে, কখনো দাঁড়িয়ে সৌম্য। তার আশীর্বাদের সব কার্যক্রম সম্পন্ন হয় হরিণের চামড়ার ওপরই।

সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন সরকার সাংবাদিকদের বলেন, ছেলের আশীর্বাদে ব্যবহৃত এই হরিণের চামড়া বহু পুরানো। এটির ওপর বসে প্রার্থনা করা হয়। এটি যুগ যুগ ধরে চলে আসছে। এটি তার পারিবারিক ঐতিহ্য হিসেবে বংশানুক্রমে পাওয়া। তিনি পেয়েছিলেন তার বাবার কাছ থেকে। আর তার বাবা পেয়েছিলেন দাদুর কাছ থেকে। তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন সেটি তার জানা নেই। তিনি দুঃখ করে বলেন, হরিণের চামড়ার বিষয়টি নিয়ে একটি মহল তিলকে তাল করার চেষ্টা করছে। অতি উৎসাহী হয়ে একটি বিশেষ মহল রং-চং করে তার পারিবারিক ঐতিহ্য ক্ষুণ্ন করার চেষ্টা করছে।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর