• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস
১৮

আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেফতার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

রাজধানীর উত্তরা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-২। গ্রেফতারকৃত জঙ্গি সদস্যের নাম মুহিব মুশফিক খান (১৯)। র‍্যাব বলছে, মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থের যোগানদাতা। র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মহিউদ্দীন ফরুকী বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে উত্তরা হাউজিং কমপ্লেক্সের ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ ফ্লাট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল ও ইলেকট্রনিক ডিভাইস, দুটি মোবাইল ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ উদ্ধার করা হয়।

র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দীন ফরুকী জানান, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জে এবং ২৮ ফেব্রুয়ারি সিলেটে পৃথক অভিযান চালিয়ে ছয়জন আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার করা হয়েছিল। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। আজ তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘মুশফিক তার সহযোগীদের অর্থ দিয়ে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। উদ্ধার করা মোবাইলসহ অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ দেয়ার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল।’

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর