• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
১৫৬

আ’লীগ সরকার কৃষি বান্ধব সরকার-এমপি মুকুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে খরিফ/১, ২০২০-২০২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। আজ বুধবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনের সামনে প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।

এমপি আলী আজম মুকুল বলেন, জননেত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। ১০ টাকা ব্যাংক একাউন্টে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছেন কৃষকরা। কৃষকদের কথা চিন্তা করে তিনি ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন ভোলার তরমুজ সব জেলার রপ্তানি করা যাবে। এসময় তিনি আরোও বলেন, সকলে প্রধানমন্ত্রী’র নির্দেশনা মেনে ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, সকলকে নিরাপদ রাখুন। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে আসবেন না।
উক্ত কর্মসূচীর আওতায় ১৭শত কৃষককে প্রতি ৩৩ শতাংশ জমির জন্য একজন কৃষককে ডিএফপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, উপশি আউশ ধানের ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক প্রমূখ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর