• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

আসছে লাইভ স্মার্টওয়াচ, এক চার্জেই ২১ দিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

চার্জ দিবেন একবার, কিন্তু চলবে টানা ২১ দিন। হ্যাঁ এমনই এক নতুন লাইভ স্মার্টওয়াচ উন্মুক্ত করেছে চীনা নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই।  নাম দেয়া হয়েছে জেডটিই ওয়াচ লাইভ। ডিভাইসটি আপনার ব্লাড পেশার পরিমাপ, ঘুম পর্যবেক্ষণ, রিয়েল টাইম ফোন ও বার্তা নোটিফিকেশন সম্পর্কিত তথ্য দেবে।

কয়েকদিনের মধ্যে চীনের বাজারে আসছে নতুন এই স্মার্টওয়াচ। পর্যায়ক্রমে বিশ্ববাজারে আসবে কালার ডিসপ্লেযুক্ত এই ডিভাইসটি। এদিকে, নিজেদের বাজারে ২৪৯ ইউয়ান বা ৩ হাজার ২০০ টাকা ধরা হয়েছে জেডটিই নির্মিত এই স্মার্টওয়াচের দাম।

নির্মাতা প্রতিষ্ঠান দাবি করেছে, ওয়াচ লাইভ নামে তাদের এই ডিজিটাল ডিভাইসের বিশেষ ফিচার হচ্ছে এক চার্জে টানা ২১ দিন পর্যন্ত চলবে স্মার্টওয়াচটি।

 ওয়াচ লাইভ ডিভাইসটিতে থাকছে ১২ ধরনের স্পোর্টস মোড ও আইপি-৬৮ সনদ ফলে ধুলা ও পানি প্রতিরোধী হবে স্মার্টওয়াচটি। ঘুম পর্যবেক্ষণের জন্য ট্র্যাকার সেন্সর ও মেশিন লার্নিং অ্যালগরিদম সুবিধার পাশাপাশি বিশেষ সেন্সর থাকবে যা পরিমাপ করবে সারাদিন হার্টরেট।

৩৫ দশমিক ৭ গ্রাম ওজনের স্মার্টওয়াচটিতে থাকছে ১ দশমিক ৩ ইঞ্চি টিএফপি ডিসপ্লে ও টাচ সমর্থন ও অপটিক্যাল সেন্সর যা রক্তে অক্সিজেনের পরিমাণ দেখাবে। ৪ দশমিক ২ ব্লুটুথ থাকবে যা ওয়্যারলেকে সংযুক্ত করবে। যার মাধ্যমে মিউজিক কন্ট্রোল ও রিমোট ক্যামেরা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ফাস্ট চার্জিং সমর্থিত স্মার্টওয়াচটিতে মাত্র ৫ মিনিট চার্জ দিলে চলবে সারাদিন। এতে পরিবর্তনযোগ্য রঙিন রিস্টব্যান্ড থাকবে বলছে জেডটিই।