• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের

আহমদ শফীর মৃত্যু ‘অস্বাভাবিক’ অ্যাখ্যা দিয়ে তদন্তের দাবি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুকে ‘অস্বাভাবিক’ আখ্যা দিয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নামে একটি সংগঠন।

শুক্রবার (২০ নভেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাবে ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কাউন্সিল ও সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস এ দাবি বলেন। তিনি আল্লামা শফীর মৃত্যুর আগে হাটহাজারী মাদরাসায় ছাত্র বিক্ষোভের ঘটনাকে বহিরাগত উসকানি বলেও দাবি করেন।

ওয়াক্কাস বলেন, ‘পরিষ্কার করে বলতে চাই আল্লামা আহমদ শফী সাহেবের মৃত্যু স্বাভাবিক ছিল না। এ বিষয়ে আমার কোনো সন্দেহ নেই। একটি শক্তি হাটহাজারী মাদরাসায় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। যার পরিণতিতে আহমদ শফী সাহেবের মৃত্যু হয়েছে। এজন্য আমি বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।’

ছাত্র জমিয়তের সভাপতি শাব্বির আহমদ রাজীর সভাপতিত্বে সম্মেলনে জমিয়ত মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা শহীদুল ইসলাম আনসারী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মুফতি জাকির হোসাইন খানসহ প্রমুখ বক্তব্য দেন।

এ কাউন্সিলে সুহাইল আহমদকে সভাপতি ও নিজাম উদ্দিন আল আদনানকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির ৬১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।