মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত ব্যস্ত মহাসড়কে মোটরসাইকেল চালাতে চালাতেই গোসল! ভিডিও ভাইরাল ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা
১৪

‘আহা রে’ দেখলেন ভারতীয় হাইকমিশনার ও ঋতুপর্ণা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৮তম আসরের তৃতীয় দিন প্রদর্শিত হলো রঞ্জন ঘোষ পরিচালিত কলকাতার সিনেমা ‘আহা রে’। 

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের মিলনায়তনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন এর অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও পরিচালক রঞ্জন ঘোষ।

প্রদর্শনী শেষে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, শুরু থেকেই ‘আহা রে’ নিয়ে আমরা খুব ব্যস্ত ছিলাম। বিশ্বের অনেক বড় বড় চলচ্চিত্র উৎসবে যেতে হয়েছে সিনেমাটি নিয়ে। এটি বাংলাদেশে মুক্তি দেওয়ার জন্য আমাদের বিশেষ পরিকল্পনা ছিল। কিভাবে মুক্তি দেওয়া যায় সেটা নিয়ে ভাবছিলাম। আমাদের কাছে মনে হয়েছে, সিনেমাটির প্রতি দর্শকের আগ্রহ তৈরির জন্য ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বড় একটা সুযোগ। তাই এখানে অংশ নেওয়া। আশা করছি খুব শিগগির বাংলাদেশে এটি মুক্তি দিতে পারবো।

এক প্রশ্নের উত্তরে এই অভিনেত্রী বলেন, বাংলাদেশের ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় অভিনয় করার পর আমি চিন্তা করছিলাম নতুন আর কী সিনেমা কাজ করতে পারি। এরপরই ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ সিনেমায় কাজ শুরু করেছি। সিনেমাটি দুইটি আগামী বছর মুক্তি পাবে।

‘আহা রে’ দেখার পর সিনেমাটির ভূয়সী প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

সিনেমাটিতে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের আরিফিন শুভ। এতে একজন স্বনামধন্য শেফের চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতের একক প্রযোজনায় কাজ করা এটিই শুভর প্রথম সিনেমা। ২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায় সিনেমাটি।

নয় দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে শনিবার (১১ জানুয়ারি)। ১৯ জানুয়ারি উৎসবের পর্দা নামবে। বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট দুইশ’ ২০টি চলচ্চিত্র এতে প্রদর্শিত হচ্ছে।

এই বিভাগের আরো খবর