• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের

ইনস্টাগ্রামে সবার জন্য ‘গাইডস’

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ‘গাইডস’ নামের নতুন একটি ফিচার উন্মুক্ত করা হয়েছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যেসব পণ্য, স্থান বা পোস্ট চায় সেগুলো খুঁজতে ও শেয়ার করতে সহায়তা করবে এ ফিচার।

চলতি বছরের মে মাসে পরীক্ষামূলকভাবে চালু হওয়ার পর থেকে অল্প কিছু ব্যবহারকারী ‘গাইডস’ ব্যবহারের সুবিধা পেতেন। প্রায় ৬ মাস পর এটি সবার জন্য উন্মুক্ত করলো ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এক ব্লগ পোস্টে বলেছে, আমরা প্রথম যখন গাইডস চালু করি তখন বিশেষজ্ঞ ও নির্মাতাদের বলেছি যে, এটি যেন মানুষের কল্যাণে পরামর্শ প্রদানে ব্যবহার করা যায়। নিজের যত্ন কীভাবে নেবেন, অন্যদের সঙ্গে কীভাবে যোগাযোগ রক্ষা করবেন, কোভিড-১৯ এর সময়ে কীভাবে উদ্বেগ দূর করবেন এসব বিষয় শুরুতে গাইডস ফিচারে ছিল।

ব্যবহারকারীরা এরই মধ্যে এ ফিচারের প্রতি ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়, ব্যবহারকারীদের চাহিদার কারণেই ফিচারটি উন্মুক্ত করে দেয়া হলো। গাইডসে এখন আরো অনেক বেশি সুবিধা পাওয়া যাবে।