• বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১০ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবর্তনে ফের বিশ্ব নেতাদের সহযোগিতা কামনা আজ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ২৪ জুন শর্তসাপেক্ষে কক্সবাজারে খুলছে হোটেল পরিকল্পিতভাবেই এগোচ্ছি : প্রধানমন্ত্রী আগামী মাস থেকে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা: মন্ত্রী মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন

ঈদে হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মে ২০২১  

বরেণ্য নির্মাতা হানিফ সংকেতের নাটক মানেই ভিন্নতা। যেখানে থাকে গল্প ও আলাদা বৈচিত্র্য। সেই সঙ্গে সামাজিক কোন বক্তব্যও গুরুত্ব পায় তার নাটকে। প্রতি বছরের মতো এবারের ঈদেও তিনি নিয়ে এছেন নতুন নাটক। এবারের নাটকের নাম ‘সৎ-এর সত্য সমাচার’। 

কিছু মানুষের চরিত্র এমনই যে, লোভ ও লাভের নেশা তাকে ভালো হতে দেয় না। ফলে লিপ্ত হয় নানা অপকর্মে। কিন্তু ভালো মানুষের সঙ্গে মিশলে ভালো হওয়ার শিক্ষাও পাওয়া যায়। সৎ এবং সত্য মিলে সব খবরই সুন্দর হয়। এই বক্তব্য নিয়েই এবারের নাটকটির নামকরণ করা হয়েছে ‘সৎ-এর সত্য সমাচার’। 

এবারও যথারীতি চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, তার স্ত্রী তারিন, ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির এবং তার স্ত্রীর ভূমিকায় আছেন নাদিয়া। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং গ্রামের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সুভাশীষ ভৌমিক। 

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল। 

ঈদের দিন রাত ৮টা ১৫ মিনিটে একটি বেসরকারি টিভিতে প্রচার হবে নাটকটি।