সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা ৫ আসনের উপ-নির্বাচনে আ’লীগের মনোনয়ন পেলেন যারা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী করোনা নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: জাহিদ মালেক
১১

উত্তরপত্র দেখাদেখির সুযোগ দিয়ে ধরা খেলেন তিন শিক্ষক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

জামালপুরে চলমান এসএসসি পরীক্ষা চলাকালে কক্ষের ভেতরে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার সুযোগ দিয়ে ধরা খেলেন তিন শিক্ষক। এ অভিযোগে জামালপুর সদরের দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনজন শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডু। এদিকে একই কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট কেন্দ্র সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকালে এসএসসির গণিত পরীক্ষা চলাকালে দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কক্ষে তিনজন শিক্ষককে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাদেখি করে লেখার কাজে সহযোগিতা করার বিষয়টি নজরে পড়ে নির্বাহী হাকিম আকাশ কুমার কুণ্ডুর। এতে পাবলিক পরীক্ষা আইন ভঙ্গ করার দায়ে তিনি ওই তিনজন কক্ষ পরিদর্শককে এবারের এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আদেশ দেন। 

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন-স্থানীয় হাসনা মফিজ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. বুলবুলী, শঙ্করপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাফিজুর রহমান ও মামুন স্মৃতি পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইদ্রিস আলী। 

তিনজন শিক্ষককে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দিগপাইত ধরনী কান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. হাফিজুর রহমান। তিনি জানান, গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এই কেন্দ্রে চারজন পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর