• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৫৮

উপকূলের ১২৮০ দুস্থ পরিবারকে কোস্টগার্ডের খাদ্যসামগ্রী বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম এড়াতে ১০ দিনের ছুটি চলছে দেশে। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ব্যাপারে সবাইকে নিরুৎসাহিত করা হচ্ছে। এমন পরিস্থিতিতে বেশি বিপাকে উপকূলীয় এলাকার খেটে খাওয়া মানুষ। তাই সেখানকার কর্মহীন ও দুস্থদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে কোস্টগার্ড।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. বিএন এম হায়াত ইবনে সিদ্দিক জানান, করোনাভাইরাসের প্রভাবে উপকূলীয় অঞ্চলে কর্মহীন ও দুস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যার্থে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড। কর্মহীন ও দুস্থদের সাহায্যের অংশ হিসেবে কোস্ট গার্ড তার অধীনস্থ জোনসমূহে ইতোমধ্যে ১২৮০ পরিবারকে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করেছে।

Costgurad-1

উল্লেখ্য, দক্ষিণ জোন কর্তৃক বরিশাল, ভোলা, লক্ষ্মীপুর জেলার বিভিন্ন জায়গা মজু চৌধুরীরহাট, বুড়ির খাল, উত্তর বাউছিয়া, দক্ষিণ বাউছিয়া, টেকের বাজার, হাজীর হাট, গবিন্দ্রপুর, মোজাম্মেল আবাসন, চর কচ্ছপিয়া, শীতাকন্ডা, কালনারটেক, পশ্চিম জোন কর্তৃক খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার রুপসা, নলিয়ান, হারবাড়িয়া, মংলা এবং কৈখালী এবং ঢাকা জোন কর্তৃক চাঁদপুর ও শরিয়তপুর জেলার রাজরাজেশ্বর, ভেদরগঞ্জ এলাকায় এই সকল খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক কর্মহীন ও দুস্থদের সাহায্যের এই ধারা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর