• শনিবার   ১১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৭ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৪৫

এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়: মাশরাফি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। কোভিড-১৯ এর আক্রমণে মৃত্যুর মিছিলে প্রতিদিনই কয়েকশ প্রাণ ঝরে যাচ্ছে। চীনে শুরু হওয়া এই করোনায় বাংলাদেশেও দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্তের সংখ্যা ২৭। আর প্রাণঘাতী এই রোগ থেকে বাঁচতে বিশেষজ্ঞরা জনসমাগম এড়িয়ে বাসায় থাকার পরামর্শ দিয়েছেন। তবে বাস্তবে উল্টো চিত্র দেখা যাচ্ছে অনেক জায়গায়।


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা মাশরাফি বিন মর্তুজাও এমন বিপদের সময় বাসায় থাকার পরামর্শ দিয়েছেন। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে অবশ্য তরুণদের দিকেই নির্দেশনাটি রেখেছেন ম্যাশ। জানান, এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়।

সদ্যই ওয়ানডের নেতৃত্ব ছেড়ে দেওয়া মাশরাফি ফেসবুকে একটি ছবি পোস্ট করেন। ছবিতে নিজের মুখের সাদৃশ্য একটি অবয়ব রয়েছে। আর দুটি ভিন্ন লাইন লেখা রয়েছে। প্রথমটি ‘এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়’। আর অন্যটি ‘এখন যৌবন যার দেশ কে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়’। ওপরে ক্যাপশনে প্রথম লাইনটির নিচে আবার ইংরেজিতে লিখেছেন বি সেইফ ও বি এট হোম।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর