• মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৮

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
নিন্ম আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

এবার প্রাথমিকের শিক্ষার্থীদের মায়েরা পাবেন ১৯০০ টাকা করে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মে ২০২০  

 


করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মায়েদের নগদ অর্থ দেবে সরকার। 
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, শিক্ষা উপকরণ ও চলতি বছরের ছয় মাসের উপবৃত্তি বাবদ মোট এক হাজার ৯০০ টাকা রকেট অথবা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে।

সম্প্রতি বিষয়টি সরকারি অনুমোদনের পরে উপবৃত্তি প্রকল্পের ফেস-৩ (তৃতীয় ধাপে) এ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে অনলাইনভিত্তিক এই অর্থ প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বিষয়টি সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এরইমধ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই এ অর্থ শিক্ষার্থীদের মায়েদের মোবাইল নম্বরে বিকাশ বা রকেট অ্যাকাউন্টে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, এরইমধ্যে সরকার ৫০ লাখ হতদ‌রিদ্র ও কর্মহীন প‌রিবারকে ২ হাজার ৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদানের কার্যক্রম শুরু করেছে।