• শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার প্রধানমন্ত্রী কাল আঙ্কারায় বাংলাদেশ চ্যান্সেরির উদ্বোধন করবেন ২০২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ১২৮২ শিক্ষার্থীদের আমরা এক হাজার করে টাকা দেব: প্রধানমন্ত্রী সিনহা হত্যা: জবানবন্দি শেষে কারাগারে চার পুলিশ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৮৯২ বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামালের মা আর নেই মসজিদে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ২৭ মসজিদে বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ২৪ মসজিদে এসি বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ১৭ দেশে একদিনে ৩৫ মৃত্যু, আক্রান্ত দুই হাজারের কম
১২১

করোনাভাইরাসে আক্রান্তদের জন্য অভিনব আয়োজন (ভিডিও)

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে মরণঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১১ শতাধিক মানুষের। আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ।

ভাইরাসটি ইতোমধ্যে কমপক্ষে ২৬টি দেশে ছড়িয়ে পড়েছে।

এদিকে, প্রাণঘাতী এই ভাইরাস মহামারী রূপ নেওয়ায় আতঙ্ক ছড়িয়েছে চীনে। মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন দেশটির অধিকাংশ নাগরিক।

তবে করোনাভাইরাসে আক্রান্তদের মানসিক দুর্বলতা কাটিয়ে উঠতে এবং তাদেরকে বিনোদন দিতে অভিনব উদ্যোগ নিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

উহানে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় তৈরি একটি হাসপাতালে তাদের জন্য নাচের ব্যবস্থা করা হয়। মানসিকভাবে শক্তিশালী করতে এই উদ্যোগ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

নাচের সময় হাতে গ্লোভস, মুখে মাস্ক পরেন রোগীরা। মিউজিকের তালে তালে রোগীদের নাচতে বলা হয়। এ সময় খুব স্বাচ্ছন্দে এই নাচে অংশ নেন করোনাভাইরাসে আক্রান্ত কয়েকশ’ রোগী।

তাদের এই নাচে নেতৃত্ব দেন হাসপাতালটির নার্সরা। তারা হাতে গ্লোভস, মুখে মাস্ক ছাড়াও পুরো শরীরে বিশেষ পোশাক পরে রোগীদের উৎফুল্ল রাখতে জীবনের ঝুঁকি নিয়েই তাদের সঙ্গে নাচে অংশ নেন।

ভিডিও:

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর