• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু

করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ১৬১, মৃত ৭

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) নতুন করে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬৩ জনে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

সংবাদমাধ্যমে বলা হয়, এ ভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তারা বলছেন, দেশটিতে এ ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো সাতজনে আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৩ জনে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কর্তৃপক্ষকে শক্তিশালী পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন।

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) করোনাভাইরাসের সংক্রমণে যাতে মৃত্যুর সংখ্যা না বাড়ে সেজন্য দেশটিতে সতর্কতা জারি করা হয়েছে।

চীনে গত বছরের ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথমবারের মতো এ ভাইরাসটি শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণে ইরানে ৮ জনের মৃত্যু হয়েছে। রোববার দেশটিতে নতুন করে ১৫ জনসহ করোনাআক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ জনে দাঁড়িয়ে।

করোনাভাইরাস সংক্রমিত আতঙ্কে ইতোমধ্যে চীন তার প্রতিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক, ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এদিকে করোনাভাইরাসে ইতালিতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) মিলানের লোম্বারদিয়া অঞ্চলের ক্রেমনা প্রভিন্সে এতে এক নারীর মৃত্যু হয়।