• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯

করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ১৬১, মৃত ৭

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) নতুন করে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬৩ জনে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

সংবাদমাধ্যমে বলা হয়, এ ভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তারা বলছেন, দেশটিতে এ ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো সাতজনে আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৩ জনে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কর্তৃপক্ষকে শক্তিশালী পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন।

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) করোনাভাইরাসের সংক্রমণে যাতে মৃত্যুর সংখ্যা না বাড়ে সেজন্য দেশটিতে সতর্কতা জারি করা হয়েছে।

চীনে গত বছরের ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথমবারের মতো এ ভাইরাসটি শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণে ইরানে ৮ জনের মৃত্যু হয়েছে। রোববার দেশটিতে নতুন করে ১৫ জনসহ করোনাআক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ জনে দাঁড়িয়ে।

করোনাভাইরাস সংক্রমিত আতঙ্কে ইতোমধ্যে চীন তার প্রতিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক, ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এদিকে করোনাভাইরাসে ইতালিতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) মিলানের লোম্বারদিয়া অঞ্চলের ক্রেমনা প্রভিন্সে এতে এক নারীর মৃত্যু হয়।