• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ১৬১, মৃত ৭

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) নতুন করে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬৩ জনে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

সংবাদমাধ্যমে বলা হয়, এ ভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তারা বলছেন, দেশটিতে এ ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো সাতজনে আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৩ জনে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কর্তৃপক্ষকে শক্তিশালী পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন।

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) করোনাভাইরাসের সংক্রমণে যাতে মৃত্যুর সংখ্যা না বাড়ে সেজন্য দেশটিতে সতর্কতা জারি করা হয়েছে।

চীনে গত বছরের ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথমবারের মতো এ ভাইরাসটি শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণে ইরানে ৮ জনের মৃত্যু হয়েছে। রোববার দেশটিতে নতুন করে ১৫ জনসহ করোনাআক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ জনে দাঁড়িয়ে।

করোনাভাইরাস সংক্রমিত আতঙ্কে ইতোমধ্যে চীন তার প্রতিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক, ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এদিকে করোনাভাইরাসে ইতালিতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) মিলানের লোম্বারদিয়া অঞ্চলের ক্রেমনা প্রভিন্সে এতে এক নারীর মৃত্যু হয়।