• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
৯৭

করোনার সমাধান একমাত্র আকাশের কাছে: ইতালির প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বিশ্বের অধিকাংশ দেশেই ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। ভাইরাসটির উৎপত্তি স্থল চীনে এর তীব্রতা কমে আসলেও বিশ্বের অন্যান্য দেশে ভয়াবহ আকার ধারণ করেছে এটি। বিশেষ করে এটি তাণ্ডব চালাচ্ছে ইউরোপের দেশ ইতালিতে। বর্তমানে আক্রান্ত ও মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে দেশটি। বিধ্বস্ত হয়ে পড়েছে দেশটির স্বাস্থ্যখাত।

চলমান এই পরিস্থিতিতে অনেকটাই ভেঙ্গে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তেও। সম্প্রতি জাতির উদ্দেশ্যে টুইটারে দেয়া এক ভাষণে তিনি বলেছেন, ‘আমরা মহামারিটির ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি। আর কী করতে হবে তা আমরা জানি না। পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে।’

তার এ বক্তব্য বিশ্ববাসীকে নাড়া দিয়েছে। স্তব্দ হয়ে গেছে পুরো বিশ্ব।

ইতালিতে এখন পর্যন্ত ৬ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে, যা বিশ্বের অন্য যে কোনো দেশের চেয়ে অনেক বেশি। এছাড়া আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জন।

করোনাভাইরাসে ইতালির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর