• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী

করোনার সমাধান একমাত্র আকাশের কাছে: ইতালির প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বিশ্বের অধিকাংশ দেশেই ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। ভাইরাসটির উৎপত্তি স্থল চীনে এর তীব্রতা কমে আসলেও বিশ্বের অন্যান্য দেশে ভয়াবহ আকার ধারণ করেছে এটি। বিশেষ করে এটি তাণ্ডব চালাচ্ছে ইউরোপের দেশ ইতালিতে। বর্তমানে আক্রান্ত ও মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে দেশটি। বিধ্বস্ত হয়ে পড়েছে দেশটির স্বাস্থ্যখাত।

চলমান এই পরিস্থিতিতে অনেকটাই ভেঙ্গে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তেও। সম্প্রতি জাতির উদ্দেশ্যে টুইটারে দেয়া এক ভাষণে তিনি বলেছেন, ‘আমরা মহামারিটির ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি। আর কী করতে হবে তা আমরা জানি না। পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে।’

তার এ বক্তব্য বিশ্ববাসীকে নাড়া দিয়েছে। স্তব্দ হয়ে গেছে পুরো বিশ্ব।

ইতালিতে এখন পর্যন্ত ৬ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে, যা বিশ্বের অন্য যে কোনো দেশের চেয়ে অনেক বেশি। এছাড়া আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জন।

করোনাভাইরাসে ইতালির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।