• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান
১৪৯৬

করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান এমপি জ্যাকবের 

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবেলায় সরকার প্রয়োজনীয় সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে উল্লেখ করে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সোমবার সকাল ১০টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বলেছেন, আমার নির্বাচনী এলাকা চরফ্যাশন-মনপুরার প্রতিটি মানুষের পাশে আছি এবং থাকবো। এ মুহূর্তে সরকারের পাশাপাশি সাধারণ মানুষ আরো বেশী সচেতন হওয়া প্রয়োজন। একই সাথে করোনা নিয়ে বিশেষ ফায়দা লুটতে মহল বিশেষের গুজব ও অপপ্রচার রুখে দেয়ার দায়িত্বও রয়েছে জনসাধারণের। আপদকালীন এ মুহুর্তে সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের খোঁজ-খবর রাখছেন।
কেন আপনি কোয়ারেন্টাইনে থাকবেন-

আপনি যদি বিদেশ ফেরত করোনার বাহক হয়ে থাকেন, তবে আপনার মাধ্যমে আপনার পরিবারের অন্যান্য সদস্যসহ আশেপাশের মানুষ করোনা আক্রান্ত হতে পারে। তাই নিজ দায়িত্বেই আপনাকে কোয়ারেন্টাইনে যেতে হবে। মনে রাখতে হবে, সরকার হাসপাতালগুলোতে করোনা রোগীদের চিকিৎসায় সব ধরণের ব্যবস্থা রেখেছে।
 

দেশের বর্তমান করোনা পরিস্থিতি- প্রতিবেশী রাষ্ট্রগুলোসহ বিশ্বের উন্নত দেশগুলোতে যেভাবে করোনা আঘাত হেনেছে, আগাম প্রস্তুতি থাকায় বাংলাদেশে করোনা সেভাবে আঘাত এখন পর্যন্ত হানতে পারেনি। তাই সাধারণ মানুষের করোনা নিয়ে আতংকিত হওয়ার কোনো কারণ নেই। করোনাভাইরাস শনাক্ত করার জন্য আগামী দুই দিনের মধ্যেই আসছে দুই হাজার কিট। 
এছাড়া চীন সরকার কাছ থেকে আসছে আরো ১০ হাজার কিট, ১৫ হাজার সার্জিকেল মেডিকেল মাস্ক ১০ হাজার মেডিকেল প্রাটকটিভ ড্রেস এবং ১ হাজার ইনফারেড থার্মোমিটার। স্থানীয় প্রশাসন আগত প্রবাসীদেরকে হোম কোয়ারেন্টাইন রাখার ব্যবস্থা করছেন। যারা হোম কোয়ারেন্টাইনে থাকার আইন ভঙ্গ করছেন তাদেরকে জরিমানাও করা হচ্ছে। স্কুল কলেজগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। কোচিং সেন্টারগুলো বন্ধ করা হয়েছে। জনসচেতনতামুলক ক্যাম্পেইন সরকারের পক্ষ থেকে মিডিয়াতে প্রচার করা হচ্ছে। 
উপজেলা পর্যায়ে লিফলেট বিতরণ করা হচ্ছে। যাদের হাঁচি, কাশি, জ্বর তাদেরকে জুমা’র নামাজে শামিল না হবার জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। চাল, ডালসহ নিত্যপন্যের বাজার স্বাভাবিক রাখার লক্ষ্যে জেলা প্রশাসকরা ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা এবং কেউ যেন নিত্যপন্যের বাড়তি দাম আদায় করতে না পারে সে লক্ষ্যে বাজার মনিটরিং এর ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে তৎপর থাকার পরামর্শ দিয়েছেন। কোনো ধরণের গুজবে কান দেয়া যাবে না। চিকিৎসা করলে করোনা ভালো হয়। তাই ভীত না হয়ে করোনার চিকিৎসা নিতে হবে। সর্বক্ষেত্রে পরিস্কার পরিচ্ছন্নতা থাকার পরামর্শ দেন।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর