• শনিবার   ১১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৭ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৪৯

করোনা আক্রান্তদের সহায়তা দিবে টিউলিপের ওয়েবসাইট

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনা ভাইরাসে মরণ থাবা থেকে রক্ষা পাচ্ছেনা বিশ্বের কোনো দেশ। অনেক আগেই যুক্তরাজ্যে হানা দিয়েছে ভাইরাসটি। এবার দেশটির করোনা ভাইরাস ঠেকাতে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নে এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক নিয়েছেন ডিজিটাল উদ্যোগ। করোনা আক্রান্তদের সহায়তায় চালু করলেন নতুন ওয়েবসাইট।


গণমাধ্যমে জানা যায়, করোনায় আক্রান্তদের সহায়তার জন্য বিভিন্ন দল বা সংস্থা যেসব সেবা দিয়ে থাকে এবং সরকার ভাইরাসটির মোকাবিলার জন্য যে ব্যবস্থা গ্রহণ করেছে তাদের তালিকা সমৃদ্ধ একটি ওয়েব সাইট TogatherAgainstCoronavirus.com চালু করেছেন লেবার পার্টির এমপি টিউলিপ।

এ বিষয়ে টিউলিপ বলেছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে আমাদের সম্প্রদায়ের লোকেরা তাদের বিশেষত্ব দেখিয়েছে। ইতোমধ্যে এখানকার লোকেরা একত্রিত হয়ে আমাদের সমাজের সবচেয়ে ঝুঁকিপূর্ণদের মানুষদের জন্য সহায়তার ব্যবস্থা করছে।

তিনি বলেন, আমরা যদি উপদেশ গুলো মেনে চলি আর একে অপরকে সহায়তার কাজটি অব্যাহত রাখি তাহলে কোন সন্দেহ নেই যে আমরা এই কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবো।

তিনি আরও বলেন, যেহেতু আমাদের সম্প্রদায়ের সর্বাধিক দুর্বল ব্যক্তিরা দীর্ঘ সময়ের আত্ম-বিচ্ছিন্নতায় আছেন, তাদের পাশে দাঁড়ানো দরকার। আমরা আমাদের সাধ্যমত যা পারি তাদের জন্য করা দরকার। এটি হতে পারে প্রেসক্রিপশন তুলে দেওয়া, মুদি জিনিস পত্র পৌঁছে দেওয়া, আর্থিক সহায়তা করা কিংবা কেবল একটি বন্ধুত্বপূর্ণ ফোন কল দেওয়া।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর