• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
২৩

করোনা নিয়ে জনমনে বিষোদগার করতে বিএনপির নীলনকশা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় অচল হয়ে পড়েছে পুরো পৃথিবী। স্বল্প মাত্রায় হলেও করোনার নেতিবাচক প্রভাব পড়েছে বাংলাদেশেও। কিন্তু করোনার বিস্তার রোধে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। ঘোষণা করা হয়েছে নানা কর্মসূচিও। দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে সরকার।

অথচ বিভিন্ন তথ্যসূত্র বলছে, করোনা পরিস্থিতিতে জনগণের পাশে সেভাবে দাঁড়াচ্ছে না বিএনপি। উল্টো দলটির পক্ষ থেকে করোনা নিয়ে চালানো হচ্ছে নানা নেতিবাচক প্রচারণা। করোনা নিয়ে জনগণ ও সরকারকে বিভ্রান্ত করতে দেশ ও বিদেশে বসে বিএনপির নেতা-কর্মীরা আঁকছেন নীলনকশা। করোনা ইস্যুতে সরকারকে বিপর্যস্ত করতে কোমর বেঁধে নেমেছে বিএনপি। দলটির বিভিন্ন পর্যায় থেকে করোনা নিয়ে সরকারের ব্যর্থতার নামে নানা মনগড়া তথ্য প্রচার করা হচ্ছে। করোনা ইস্যুকে মোক্ষম অস্ত্র হিসেবে ব্যবহার করে জনমনে সরকারবিরোধী মনোভাব গড়ে তুলতে একযোগে কাজ করছে বিএনপি। বিপদগ্রস্ত জনগণের পাশে না দাঁড়িয়ে বরং তাদের মাঝে বিভ্রান্তি ও মিথ্যাচার ছড়াচ্ছে দলটির নেতৃবৃন্দ। করোনাকে কেন্দ্র করে জনমনে বিষোদগার করতে চূড়ান্ত নীলনকশা প্রণয়ন করেছে বিএনপি।

করোনা নিয়ে বিএনপির নীলনকশার বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, করোনা পরিস্থিতিতে জনবিরোধী কাজ করছে বিএনপি। বিএনপির এখন যাবতীয় রাজনৈতিক কার্যক্রম হলো- করোনা নিয়ে নানা মনগড়া মিথ্যাচার করা। দেশবিরোধী ষড়যন্ত্র বাস্তবায়ন করতে বিএনপি নেতারা চূড়ান্ত মিথ্যাচার করছেন। অথচ বিএনপির উচিত ছিলো এই করোনা পরিস্থিতিতে জনগণের পাশে থাকা। বরং তারা উল্টো কাজ করছে। বিষয়টি দুঃখজনক। সঠিক রাজনৈতিক দায়িত্ব পালন করছে না বিএনপি।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর