• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
১৪

করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু ২৭১১

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

 

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত দুই হাজার সাত ১১ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার তিনশ ৮৬ জন। এখন পর্যন্ত এ ভাইরাসের বিস্তার ৪৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাসে সুস্থ হয়েছে ২৭ হাজার চারশ ৭৬ জন। চীনে নতুনভাবে আরও ছয়শ ৫০জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।


গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবার করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে এশিয়ার বেশ কিছু দেশ, মধ্যপ্রাচ্য এবং ইউরোপেও এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

চীনের মূল-ভূখণ্ডে নতুনভাবে আরও ৯৫ জনের প্রাণহানির হয়েছে। নিহতরা বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরের। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত দুই হাজার ৫৬৩ জনের মৃত্যু হলো। এছাড়া দেশটিতে এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছালো ৭৭ হাজার ৬৫৮ জনে।

দক্ষিণ কোরিয়ায় নতুনভাবে আরও ৬০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। দেশটিতে এখন পর্যন্ত আটশ ৯৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ও মৃত্যু হয়েছে আটজন। জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। এই নিয়ে প্রমোদতরীরে চারজনের মৃত্যু হলো। এছাড়া ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে শহরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

করোনা ভাইরাসে জাপানের বিভিন্ন স্থানে ৫, ইতালিতে ১১, ইরান ১৬, হংকংয়ে ২, তাইওয়ানে এক, ফ্রান্সে এক ও ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর