সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
১০১

করোনা সচেতনতায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার হোয়াটসঅ্যাপ চ্যানেল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস বা কোভিড-১৯ নিয়ে জনসচেতনতা বাড়াতে হোয়াটসঅ্যাপে একটি বিশেষ চ্যানেল তৈরি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।  যেখানে সদস্য হয়ে যেকেউ চ্যাটের মাধ্যমে জেনে নিতে পারবেন প্রয়োজনীয় তথ্য।

সেবাটি পেতে আপনার হোয়াটসঅ্যাপে যোগ করে নিন +41 79 893 18 92 -এই নম্বরটি। এবার ‘hi’ লিখলেই শুরু হয়ে যাবে আলাপচারিতা। বিস্তারিত জানতে লিংকে- https://bit.ly/2vG6wpt   ক্লিক করুন।

ডব্লিউএইচও সূত্রে জানা যায়, করোনাভাইরাস বা কোভিড-১৯ নিয়ে আরো ব্যাপক আকারে জনসচেতনতা তৈরির জন্যই হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।  হোয়াটসঅ্যাপে তৈরি করা হয়েছে ডব্লিউএইচও-র একটি বিশেষ চ্যানেল।  সেখানে প্রয়োজনীয় বিভিন্ন তথ্য যুক্ত করা হয়েছে।  যে কেউ চ্যাটের মাধ্যমে তা জানতে পারবেন।

মহামারি করোনাভাইরাসে সর্বশেষ ১৪ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩৯ হাজারের বেশি।  বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে এখন পর্যন্ত ৯৯ হাজার ১৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এই বিভাগের আরো খবর