বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
১০৬৪

কলকাতায় সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

কলকাতার মঞ্চে সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিন। সেখানে ‘বাংলা উৎসব’ নামে একটি অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে তাকে। বাংলা গানের  বৈচিত্র্যতা তুলে ধরতে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ যৌথভাবে আয়োজন করছে এ  উৎসব।

কলকাতার নজরুল মঞ্চে ৪ জানুয়ারি থেকে টানা তিন দিন চলবে এ ‘বাংলা উৎসব’। এর আয়োজক বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন ও কলকাতার বন্ধন ব্যাংক। সাবিনা ইয়াসমিনকে সম্মাননা জানানোর বিষয়টি বেঙ্গল ফাউন্ডেশন থেকেই নিশ্চিত করা হয়েছে। 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়,  সাবিনা ইয়াসমিন বাংলা গানের একজন গুণী শিল্পী।  বাংলা সংগীতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা জানানো হচ্ছে তাকে।  একইমঞ্চে ভারতের সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কেও জানানো হবে এ সম্মাননা। 

দুই বাংলার আয়োজনে তিন দিনের এ উৎসবে দুই দেশের অনেক শিল্পীরা উপস্থিত থাকবেন এবং নানা বিষয় নিয়ে গান পরিবেশন করবেন বলে জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন। বাংলাদেশ থেকে অংশ নেয়ার কথা রয়েছে রেজওয়ানা চৌধুরী বন্যা, বুলবুল ইসলাম, শ্যামা রহমান, চন্দনা মজুমদার, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদারের। এ উৎসবে নাচ নিয়ে হাজির হবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে থাকার কথা রয়েছে শুভমিতা, নচিকেতা চক্রবর্তী, জয়তী চক্রবর্তীর মতো শিল্পীরা।

এই বিভাগের আরো খবর