সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
৩৩৯

কাজ করছে না ফেসবুক ম্যাসেঞ্জার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৮  

 

বিশ্বের নানা প্রান্তের ব্যবহারকারীরা ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহার করতে পারছেন না বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল থেকেই এই অ্যাপটি ব্যবহার করা যাচ্ছে না। 

মাত্র এক সপ্তাহ আগে পুরোদিন অ্যাপটি ব্যবহার করা যায়নি। এক সপ্তাহের মাথায়ই আবারও এমনটা ঘটলো।

যুক্তরাজ্য, ইউরোপ, দক্ষিণ আমেরিকার কিছু অংশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব-উপকূলে ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার করতে পারছে না। 

ফেসবুকের মূল সাইটে এই ধরনের সমস্যা দেখা দিলেও সেটি ব্যবহার করা যাচ্ছে।   

ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের কেউ কেউ বলছেন, ম্যাসেঞ্জারে ম্যাসেজ পাঠাতে সমস্যায় পড়তে হচ্ছে। এছাড়া কারা অনলাইনে আছে সেটিও দেখা যাচ্ছে না। 

ডাউন ডিটেক্টরের তথ্যমতে, প্রায় ৪০ শতাংশ ব্যবহারকারী জানিয়েছেন, তারা অ্যাপটি ব্যবহার করতে পারছেন না। অন্যদিকে ৩২ শতাংশ ব্যবহারকারী ম্যাসেজ আদান-প্রদান করতে পারছেন না বলে জানিয়েছেন। এছাড়া ২৭ শতাংশ ব্যবহারকারী লগইন করতে পারছেন না বলেও জানিয়েছেন। 

ইতোমধ্যে সমস্যাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারে পোস্ট করেছেন অনেকে ব্যবহারকারী। সেখানে ম্যাসেঞ্জারের এমন সাময়িক বন্ধ হওয়ার বিষয়টি লিখেছেন তারা।

সকাল ১১ নাগাদ ৩১৫ জন ব্যবহারকারী ডাউন ডিটেক্টরে রিপোর্ট করেছেন বলে জানিয়েছে সাইটটি। তবে ঠিক কতজন ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারছেন না তা জানা যায়নি। 

এই বিভাগের আরো খবর