• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী

কাপড় রাখার জায়গায় এক বাটি চাল রাখলে যে সুবিধা পাবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

বিভিন্ন মজাদার তরকারির সঙ্গে ভাত খেলেও ভাতের আরো কিছু ব্যবহার আছে যা আমাদের কাজে লাগতে পারে। ভাত বা চালের রান্নাঘরের বাইরে প্রচুর ছোট ছোট ট্রিকস রয়েছে যা আমাদের দৈনন্দিন জীবনে অত্যন্ত উপকারী। অনেকেই ফোন পানিতে পড়ে গেলে ভাতের চালের সঙ্গে রেখে পানিশূন্য করার ট্রিকসটি সম্পর্কে অবহিত। পাঠক আজ আপনাদের এক ব্যাগ ভাত কাপড় রাখার জায়গায় রাখলে কী হবে তা বলা হবে।

কখনো কখনো কাপড় রাখার জায়গা বা ওয়ার্ড্রোবগুলিতে আর্দ্রতার সমস্যা হতে পারে। হতে পারে আপনার বাড়িটি স্যাঁতসেঁতে হয়ে গেছে, অথবা আপনি পুরোপুরি  না শুকিয়েই  ধুয়ে ফেলা পোশাকটি অন্যান্য পোশাকের মধ্যে রেখে দিয়েছেন। এই আর্দ্রতা আপনার জামাকাপড়কে কিছুটা গন্ধযুক্ত করে তোলে এবং অবশ্যই কেউ নিজের পোশাকটিতে আর্দ্রতা এবং ছাঁটও চায় না!

চাল একটি জায়গা থেকে আর্দ্রতা শোষণ করে, এটি একই সাথে পাশাপাশি এয়ার ফ্রেশনার হিসাবে কাজ করে। একারণে এক কাপ চালের সংঙ্গে বিভিন্ন সুগন্ধি আর কয়েকফোঁটা এসেনশিয়াল ওয়েল যুক্ত করলে  পোশাক থেকে সুন্দর গন্ধ পাওয়া যাবে! প্রায় এক মাস এই এক বাটি চালই সুগন্ধে ভরিয়ে রাখবে আপনার কাপড়গুলোকে।

এই পদ্ধতিতে ব্যয়বহুল এয়ার ফ্রেশনার কেনার দরকার নেই। এভাবে নিজের পছন্দ অনুযায়ী সুগন্ধ ব্যবহার করার সুবিধাও থাকছে।