• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার

কাশিমপুর কারাগারে নিরাপত্তা বাড়াতে স্ট্রাইকিং ফোর্স গঠন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

দেশের সব কারাগারের মতো গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারা প্রশাসনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী, কাশিমপুরের চারটি কারাগারেই স্ট্রাইকিং ফোর্স গঠন এবং সন্ত্রাসীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলায় আটক বন্দীদের গতিবিধি কঠোর নজরদারিতে রাখা হয়েছে।

কারাগারের সীমানা প্রাচীর সুরক্ষিত এবং অ্যালার্ম সিস্টেম প্রস্তুত রাখা হয়েছে বলেও জানিয়েছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেল সুপার রত্না রায়।

তিনি বলেন, কারা প্রশাসন থেকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশনার পর স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়। প্রত্যেক কারাগারের একজন জেলারকে প্রধান করে এ ফোর্স গঠন করা হয়েছে। ফোর্সের অন্য সদস্যরা হচ্ছেন- একজন ডেপুটি জেলার, একজন প্রধান কারারক্ষী ও পাঁচজন করে কারারক্ষী।

কারাগারে সতর্কতা জোরদার করার পাশাপাশি সার্বক্ষণিক চারপাশে মনিটরিং করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

সম্প্রতি দুর্বৃত্তরা লালমনিরহাট জেলা কারাগারে বোমা মেরে উগ্রবাদী আসামি ছিনিয়ে নেয়ার চিঠি ও মোবাইলে হুমকি দেয় বলে খবর বের হয়। এরপর কারা প্রশাসন সারা দেশের কারাগারগুলোতে নিরাপত্তা জোরদার করতে চিঠি পাঠায়। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ জোরদার ব্যবস্থা বহাল থাকবে বলে প্রশাসন জানিয়েছে।