শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর চরফ্যাশনে কোস্টগার্ডের অভিযানে আড়াই লাখ মিটার জাল আটক  বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা  সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম
১০৪

কৃষকদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব: ডিআইজি শফিকুল

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


চরে বসবাসরত বাসিন্দাদের খোঁজ নিতে এসে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেন, এই চরের মানুষেরাই সোনার মানুষ। কারন তারা ফসল ফলায়। আর আমরা সেই ফসল খেয়েই জীবন ধারন করি। তাদের জন্যই অর্থনীতি শক্তিশালী। তাদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব।
আজ ২ ডিসেম্বর (সোমবার) দুপুরে ভোলার রাজাপুর ইউনিয়নের ভোলার চর নামক জায়গায় পরিদর্শনে গিয়ে এসব বলেন বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম।
চরের বসবাসকারী কৃষকদের সাথে চরে বসবাসের অভিজ্ঞতা এবং তাদের সমস্যার কথা শুনেন ডিআইজি। শীতকালীন ফসলের মাঠে গিয়ে ফসল দেখে ডিআইজি শফিকুল ইসলাম বলেন, কৃষকদের এই শত কষ্টের ফসলই আমরা খাই। কৃষকদের সম্মান করা উচিত। এসময় চরের বাসিন্দারা মেহেন্দিগঞ্জের আলতাফ সর্দারের ছেলে তারেক ও ভোলার রাছেল খাঁ নামে দুইজনের বিরুদ্ধে লুটপাত ও দস্যুতার অভিযোগ করেলে। ভোলার পুলিশ সুপার ও ওসি কে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ডিআইজি।              
তিনি বলেন এই চরের মানুষ যেন ভয়ভীতি দূর করে চাষাবাদ এবং গরু মহিষ পালন করতে পারে পুলিশের পক্ষ থেকে সেই ব্যবস্থা নেওয়া হবে, এই চরে কোন দস্যুর জায়গা হবে না।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন, সদর থানার ওসি এনায়েত হোসেন, রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, ইলিশা ফাঁড়ির ইনচার্জ রতন শীল প্রমুখ।            

এই বিভাগের আরো খবর