• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩ ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের সাহেদ অস্ত্রসহ সাতক্ষীরা সীমান্তে গ্রেফতার গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব
১৭৭

কৃষকদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব: ডিআইজি শফিকুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


চরে বসবাসরত বাসিন্দাদের খোঁজ নিতে এসে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেন, এই চরের মানুষেরাই সোনার মানুষ। কারন তারা ফসল ফলায়। আর আমরা সেই ফসল খেয়েই জীবন ধারন করি। তাদের জন্যই অর্থনীতি শক্তিশালী। তাদের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব।
আজ ২ ডিসেম্বর (সোমবার) দুপুরে ভোলার রাজাপুর ইউনিয়নের ভোলার চর নামক জায়গায় পরিদর্শনে গিয়ে এসব বলেন বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম।
চরের বসবাসকারী কৃষকদের সাথে চরে বসবাসের অভিজ্ঞতা এবং তাদের সমস্যার কথা শুনেন ডিআইজি। শীতকালীন ফসলের মাঠে গিয়ে ফসল দেখে ডিআইজি শফিকুল ইসলাম বলেন, কৃষকদের এই শত কষ্টের ফসলই আমরা খাই। কৃষকদের সম্মান করা উচিত। এসময় চরের বাসিন্দারা মেহেন্দিগঞ্জের আলতাফ সর্দারের ছেলে তারেক ও ভোলার রাছেল খাঁ নামে দুইজনের বিরুদ্ধে লুটপাত ও দস্যুতার অভিযোগ করেলে। ভোলার পুলিশ সুপার ও ওসি কে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ডিআইজি।              
তিনি বলেন এই চরের মানুষ যেন ভয়ভীতি দূর করে চাষাবাদ এবং গরু মহিষ পালন করতে পারে পুলিশের পক্ষ থেকে সেই ব্যবস্থা নেওয়া হবে, এই চরে কোন দস্যুর জায়গা হবে না।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন, সদর থানার ওসি এনায়েত হোসেন, রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, ইলিশা ফাঁড়ির ইনচার্জ রতন শীল প্রমুখ।            

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর