• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
১৯

কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ প্রশাসনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, খামারিদের বাঁচাতে গরুর দুধ কিনে এই মুহূর্তে এলাকার গরিব মানুষ ও শিশুদের মধ্যে সরবরাহ করা যেতে পারে। তাহলে তারা কিছুটা পুষ্টি পাবে।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। সকাল ১০টায় গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।

প্রধানমন্ত্রী বলেন, এ সময় কৃষকরা প্রচুর শাক-সবজি, ফলমূল যাই উৎপাদন করছে তা যেন তারা বাজারজাত করতে পারে এবং যারা ক্রেতা তারা যেন কিনতে পারে। তাহলে কৃষক তার পণ্যের ন্যায্যমূল্য পাবে।

শেখ হাসিনা বলেন, আমাদের কৃষকরা প্রচুর খাদ্য উৎপাদন করছে। এগুলো যত্ন করে সংগ্রহ করতে হবে। আমরা খাদ্যদ্রব্য ভালোভাবে মজুত করতে পারলে ভবিষ্যতে বিদেশে রফতানি করতে পারব।

তিনি বলেন, আমাদের এক ইঞ্চি খালি জায়গা, পুকুর ডোবা নালা যেন পতিত না থাকে। যে যেখানে পারেন উৎপাদন করবেন। সারাবিশ্বে করোনাভাইরাসের যে প্রলয় বয়ে যাচ্ছে তাতে খাদ্যের সংকট হবে। আমরা যেন সে সংকটে না পড়ি। আমাদের খাদ্য যেন উদ্বৃত্ত থাকে। প্রয়োজনে আমরা যেন খাদ্য বিদেশে পাঠাতে পারি।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর