• মঙ্গলবার   ২০ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী

কোপা আমেরিকা থেকে সরে দাঁড়ালো কাতার-অস্ট্রেলিয়া

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

করোনা মহামারির কারণে আন্তর্জাতিক ফুটবলের সব সূচি এলোমেলো হয়ে যাওয়ায় কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে কাতার ও অস্ট্রেলিয়া।

বুধবার বিবৃতির মাধ্যমে কাতার ও অস্ট্রেলিয়ার সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে কাতার ও অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন এবং আয়োজক সংস্থা কনমেবল।

দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সময় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে কাতার ও অস্ট্রেলিয়া। মূলত এ কারণেই কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তাদের। এফএফসির সদস্য এই দুই দেশ ছিল অতিথি দল।

কোপা আমেরিকার পরের আসরে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। একই গ্রুপের বাকি দলগুলো হলো- আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি এবং প্যারাগুয়ে। আর ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা ইকুয়েডর ও প্যারাগুয়ের সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

আগামী ১১ জুন থেকে আয়োজক দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার আসর। শেষ হবে ১০ জুলাই। একইসময় ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাই চলবে। ফলে কোপায় খেলা হচ্ছে না কাতার ও অস্ট্রেলিয়ার।  

এর আগে গত জুন-জুলাইয়ে মাঠে গড়ানোর কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে দেওয়া হয় কোপার আসর।