শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় ৪ জেলে গুলিবিদ্ধ, আটক ৪ বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক

গণ বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ তালাবদ্ধ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকদের তালাবদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে ক্যাম্পাসে গেলে তাকে তালাবদ্ধ করে রাখা হয় শিক্ষার্থীরা জানান, দুপুর ১২টায় ক্যাম্পাসে কেন্দ্রীয় ছাত্র সংসদের সঙ্গে বৈঠক করতে আসেন গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) জুয়েল রানা তার কাছে উপাচার্যের বৈধতা, বিবিএ ও ফিজিওথেরাপি বিভাগের সমস্যা, কেন্দ্রীয় ছাত্র সংসদের বাজেট, বিশ্ববিদ্যালয়ের প্রসপেক্টাস না মানাসহ বিভিন্ন প্রশ্নের জবাব চাইলে তিনি বলেন, ‘তোমরা সরকারের কাছে যাও।’ তিনি সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবি পূরণ করতে পারেননি, শিক্ষার্থীদের গালাগাল করেছেন।

এ সময় ভিপি জুয়েল রানা ডা. জাফরুল্লাহকে বলেন, আমাদের ন্যায্য দাবি আপনি কেন পূরণ করবেন না। আপনাকে আমরা মানি না। এই বিশ্ববিদ্যালয়ের জন্য আমি তিনটা মামলা খেয়েছি। আপনারা অল্প খরচে শিক্ষা দেন। কিন্তু আপনার বিশ্ববিদ্যালয়ে এক হাজার টাকাও মাফ হয় না।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকদের নিয়ে যে রুমে আলোচনায় বসেছেন সেই রুম তালাবদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভিপি জুয়েল রানা বলেন, শিক্ষার্থীদের দাবি লিখিতভাবে তাকে দেয়া হয়েছে। দাবি না মানা হলে তালা খোলা হবে না।

এই বিভাগের আরো খবর