• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
১৮৪

ঘোরাঘুরি-চায়ের দোকানে আড্ডা, ১৪ জনকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

কিশোরগঞ্জের ভৈরবে সরকারি নির্দেশনা বাস্তবায়নে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাঁড়াশি অভিযানে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

শহরের অলি-গলি ও সড়কে বিনা কারণে ঘোরাঘুরি এবং উপজেলার বিভিন্ন ইউপির পাড়া-মহল্লার চায়ের দোকানে বসে আড্ডা দেয়ার অপরাধে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দিনে ও রাতে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

লোকজন সরকারের নির্দেশনা অমান্য করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসে। এছাড়া বিনা কারণে মানুষজন সড়কে ঘোরাঘুরি করতে দেখে ভ্রাম্যমাণ আদালত। এ সময় শহরের গাছতলা ঘাট, মেঘনা ফেরিঘাট, নদীর পাড়, কাঠপট্টি, ঋষিপট্টিতে রাতে অভিযান চালিয়ে আটজনকে সাত হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও লুবনা ফারজানা। 

এর আগে দুপুরের দিকে ভৈরব বাজারে মাসুম নামে এক ব্যবসায়ীকে দুই হাজার টাকা, হলুদ পট্টির আরেক ব্যবসায়ী প্রশান্তকে পাঁচ হাজার এবং ভৈরবপুর উত্তপাড়ায় সুজন নামে আরো একজনকে এক হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খিসা। 

এছাড়া তিনি উপজেলার কালিকাপ্রসাদে অভিযান চালিয়ে আজিম নামে একজনকে ৫০০ টাকা এবং শ্রীনগর নতুন বাজারে চা দোকানি সোহেল তিন হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন ভৈরব সার্কেলের এএসপি রেজুয়ান দিপু ও ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীনসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ তথ্য নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও লুবনা ফারজানা। 

তিনি আরো জানান, সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের মহামারি থেকে উপজেলাবাসীকে বাঁচাতে আমরা বারবার মানুষজনকে সর্তক ও সচেতন হতে বলছি। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হতে বলছি। জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। জরুরি সেবাদানের সঙ্গে জড়িত হাসপাতাল এবং ওষুধের ফার্মেসিসহ নিত্যপণ্যের দোকান ব্যতিত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। কিন্তু বিষয়টি তারা এড়িয়ে চলছেন। ফলে সরকারি নির্দেশনা অমান্য করায় এবং সামাজিক দূরত্ব না মেনে চলায় সাঁড়াশি অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। এ অভিযান অব্যাহত থাকবে। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর