সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
২৫

চতুর্থ শিল্প বিপ্লবে মূল চালিকা শক্তি হবে তরুণরা: পলক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অপার সম্ভাবনাময় দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিতে হবে। আর প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে তরুণরাই আগামীতে দেশকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দেবে। চতুর্থ শিল্প বিপ্লবের চলমান পথে মূল চালিকা শক্তি হবে এই তরুণরা।
শনিবার (২৫ জানুয়ারি) থেকে নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে শুরু হওয়া দুই দিন ব্যাপী ‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এর প্রথম দিনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পূণর্মিলনী অনুষ্ঠানে রাতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাখাওয়াত হোসেন শফিক আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেওয়া হয়।

পলক বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তিনি নির্যাতিত স্বাধীনতাকামী এ ভূ-খণ্ডের জনগোষ্ঠীকে স্বাধীন দেশ ও পতাকা উপহার দিয়ে গেছেন। সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে নিজের জীবন উৎসর্গ করেছেন। কৃতজ্ঞ জাতি সারা বছর ধরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে তাকে শ্রদ্ধা জানাবে। তার দেখানো পথেই টেকসই উন্নয়ন লক্ষ্য-২০৩০ পেরিয়ে ২০৪১ সালে পৌঁছে যাবে উন্নয়নের শিখরে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, শিক্ষা আন্দোলন, গণঅভ্যুথান, দেশের স্বাধীনতা সংগ্রামের পুরোধা শক্তি ছিল ছাত্রলীগ। অতীত ঐতিহ্যের পথ পরিক্রমাই দেশের  উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে ছাত্রলীগ। যে কোনো ক্রান্তিকাল মোকাবিলার সক্ষমতা রয়েছে ছাত্রলীগের।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমসহ বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতারা।

অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত একটি স্যুভেনীড়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। এরআগে বিকেলে প্রতিমন্ত্রীর অংশগ্রহণে বের হওয়া একটি শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 

এই বিভাগের আরো খবর