মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
৩০৫৪

চরফ্যাশনের আনিশা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি 

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০১৯  


চরফ্যাশন উপজেলার পৌর সভা ৫নং ওয়ার্ডের বাসিন্দা সাবেক (অবঃ) সেনাবাহিনীর মেজর ফারুকের কন্যা আনিশা ফারুক বাংলাদেশি প্রথম অক্সফোর্ড স্টুডেন্ট ইউনিয়নের (ছাত্র সংসদ) সভাপতি নির্বাচিত হলেন । প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত যিনি গুরুত্বপূর্ণ এই দায়িত্বে নির্বাচিত হলেন। তার চাচাত ভাই মারুফ হোসেন বলেন, তিনি শুধু ভোলা তথা চরফ্যাশনের মুখ উজ্জল করেননি তিনি বাংলাদেশের মুখ উজ্জল করেছেন।
গত ৫ ফ্রেরুয়ারি অক্সফোর্ড ওয়েস্টন লাইব্রেরিতে আনিশা ফারুককে বিজয়ী ঘোষণা করা হয়। অক্সফোর্ড ইউনিভার্সিটি লেবার ক্লাব তাকে এই পদে ভূষিত করে।
ভোটের তথ্যমতে, তিন দফায় অনুষ্ঠিত ছাত্রদের প্রতিনিধিত্বশীল এই সংগঠনে চুড়ান্ত পর্বে ১৫২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আনিশা ফারুক। ৪৭৯২ জন ভোটার নির্বাচনে ভোট দিয়েছেন। আনিশা এর আগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেবার পার্টির কো-চেয়ার হিসাবেও দায়িত্ব পালন করেছেন। আনিশার বাবা (অবঃ) সাবেক সেনা কর্মকর্তা ফারুক আহামেদ বলেন, আনিশা শুধু পরিবারের তথা ভোলা জেলার চরফ্যাশনের মুখ উজ্জ্বল করেনি, সে বাংলাদেশের মুখও উজ্জ্বল করেছে। আনিশার চাচা আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বাচ্চু বলেন, আমরা তথা আমাদের পরিবার আনন্দিত। যে আমার বংশের একজন মেয়ে হয়ে আমারদের মুখ উজ্জল করেছে।
 

এই বিভাগের আরো খবর