শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন
১৭১

চরফ্যাশনে কোস্টগার্ডের অভিযানে ট্রলারসহ ১২০ মন জাটকা ইলিশ আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ভোলার চরফ্যাশনের চরমানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেনের নেতৃত্বে কোস্টগার্ড বাহিনী শনিবার রাতে তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে এটি ফিশিং ট্রলারসহ ১২০ মন জাটকা ইলিশ আটক করেছেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিনের আদেশে আটককৃত জাটকা গুলো রবিবার সকালে কোস্টগার্ড চরকচ্ছপিয়া অফিসের সামনে এতিম খানা, মাদ্রাসা ও দুস্থ পরিবারদের মধ্যে বিতরণ করেন সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আহম্মদ। এসময় জাটকা ইলিশের সাথে থাকা বড় ইলিশ মাছগুলো নিলামে ২০ হাজার টাকা বিক্রি করা হয় এবং ট্রলারটি ট্রলার মালিককে দিয়ে দেয়া হয়। চর মানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য জাটকা সংরক্ষণ অভিযান গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে। এ অভিযান চলবে ৩১ জুন পর্যন্ত। এ সময় জাটকা ধরা, পরিবহন, বিক্রি, মজুদ ও বাজারজাত করা নিষিদ্ধ।

এই বিভাগের আরো খবর