• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩
২০

চরফ্যাশনে ঘূর্ণিঝড় আম্ফানে ১ লাখ মানুষ আশ্রয় কেন্দ্রে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ মে ২০২০  


ঘূর্ণিঝড় আম্ফান চরফ্যাশন উপজেলা একনারী মারাত্মক জখম ও বৃদ্ধ নিহত হয়েছে। বুধবার সকাল ৯টায় সাইক্লোন ‘আম্ফান’ সর্বোচ্চ ২৪৫ কিলোমিটার গতির ঝড়ো বাতাসে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর কচ্ছুপিয়া এলাকার রেন্ডিগাছ ভেঙ্গে মাথায় পড়ে ৭০বছরের বৃদ্ধ সিদ্দিক ফকির মারাত্মক জখম হয়। তাকে তাৎক্ষণিক চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকেরা তার অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। পথের মধ্যে তার মৃত্যু হয়। অন্যদিকে একই সময় চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইয়ানুর বেগম(৩০) এর গায়ে সুপারি গাছ ভেঙ্গে মাথায় আঘাত লাগে। চিকিৎসকেরা জানিয়েছেন তার মাথায় প্রায় ২৫/২৬টি সেলাই লেগেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিছিন্ন দ্বীপাঞ্চল সহ মোট ১ লাখ মানুষ আশ্রয় কেন্দ্র আশ্রয় নিয়েছেন বলে ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্রের মোকাম্মেল হক মিলন জানিছেন। 
মঙ্গলবার গভীর রাত থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাসেরও তীব্রতা বাড়ছে। আবার বুধবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাস বইছে। এই উপজেলার বিচ্ছিন্নদ্বীপ ঢালচর ও কুকরি-মুকরি ইউনিয়নের মানুষকে গত বুধবার আছরের পর থেকে উচ্চুস্থান এবং সাইক্লোন সেন্টার(নিরাপদ)স্থানে যেতে সুপার সাইক্লোন ‘আম্ফানের ভূমিকা নিয়ে ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ও রেডকিসেন্ট সোসাইটিকে সাথে নিয়ে চর পাতিলা ও চর কুকুরি মুকরিতে সর্তক বার্তা প্রচার করছেন। নৌকা বোঝাই করে বিচ্ছিন্নদ্বীপ থেকে দক্ষিণ আইচা থানা নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়। এদিকে চরফ্যাশন শহরের কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। তাই ১০নম্বর সর্তক সংকেত দেখাতে চরফ্যাশন শহরের মাইকিং করছে। 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর