• শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

চরফ্যাশনে বিভিন্ন ফার্মেসীতে ভোক্তা অধিকারের জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

চরফ্যাশনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ৫ ফার্মেসীর ঔষধে অনিয়মের ফলে ২৭হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

শনিবার (১৯সেপ্টেম্বর) দুপুরে পৌরসভার সদর রোডের ঔষুধ ফার্মেসিতে তদারকিমূলক এ অভিযান চালানো হয়। এছাড়াও বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা টানানোর জন্য ও ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কিনতে আহ্বান জানানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণে বাজারের সোনালী রোড, গ্রীন রোড ও চাউল পট্টি রোডে মানহীন, মোদোত্তীর্ণ ও ভেজাল ঔষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভোলা কার্যালয়ের সহকারি পরিচালক মাহমুদুল হাসান জানকি মেডিকেল হলে ৫হাজার, ছালমা মেডিকেল হলে ৩হাজার, রুমা ড্রাগ হাউজের বিদেশী ঔষুধ রাখার দায়ে ৫হাজার ও মা-মনি মেডিকেল হলের ৩হাজার টাকাসহ ফুড সাপ্লিম্যান্টে মূল্য তালিকা না রাখায় ফরাজি এন্টার প্রাইজের ৭হাজার টাকা জরিমানা করেন। 

এ অভিযান পরিচালনার সময় হাসপাতাল রোডসহ বাজারের বিভিন্ন ডয়াগনস্টিক ও ঔষুধ ফার্মেসি তালাবদ্ধ করে শত শত ব্যবসায়ী পালিয়ে যায়। এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-৮এর কন্ট্রোলিং কোম্পানী কমান্ডার এএসপি আবুল কালাম আজাদ সহ র‌্যাব ও ভোক্তা অধিকারের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।