• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

চরফ্যাশনে ২ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু      

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

চরফ্যাশন প্রতিনিধিঃ     

চরফ্যাশন উপজেলা প্রশাসনের উদ্যোগে দু‘দিন ব্যাপী উন্নয়ন মেলা শনিবার শুরু হয়েছে। এই মেলা চলবে রবিবার পর্যন্ত। করোনার কারনে মেলা ৩ দিনের পরিবর্তে একদিন কমানো হয়েছে।                                                                                                        

গতকাল শনিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার অফিস আদালতসহ মোট ৫৪টি ষ্টল রয়েছে। হরেক রকম উন্নয়ন দিয়ে সাজানো হয়েছে উন্নয়ন মেলার ষ্টল গুলোকে। জ্যাকব টাওয়ার থেকে উত্তর পাশে শহীদ মিনারের অপজিটে রয়েছে উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের ষ্টল। এটিকে সাজানে হয়েছে সুন্দর করে।                                                                                    

সহকারী কশিনার ভূমি রিপন বিশ্বাস বলেন, আমি অফিসকে দালাল ও দুর্নীতি মুক্ত রাখতে চাই। কোন দালালের স্থান আমার ভূমি অফিসে থাকবেনা । ভূমি অফিসের ডিজিটাল কার্যক্রম নিয়ে আমি প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীকে দেখানো হবে। ফ্যাশন স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের আলোকচিত্রের অপজিটে রয়েছে ভোলা ডিভিশন-২ পানি উন্নয়ন বোর্ডের ষ্টল। এই ষ্টলটি সুন্দর সাজানো হয়েছে। নদী ভাঙ্গন রক্ষা প্রকল্পে মধ্যমে চরফ্যাশন-মনপুরার নদীতে ফালানো ব্লক ও জিও ব্যাগের ছবিসহ হরেক রকমের উন্নয়নের চিত্র রয়েছে এই ষ্টলে।                                  

ভোলা পনি উন্নয়ন ডিভিশন-২ এর উপ-বিভাগী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, উন্নয়নের কথা বললে ডিভিশন-২ এর আওতাধীন উপজেলা গুলোতে সবচেয়ে বেশী উন্নয়ন হয়েছে। অনেক অসহায় পরিবারের ভিটা বাড়ী নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব স্যারের একান্ত প্রচেষ্টায় অনেক গুলো প্রকল্প বরাদ্দ সরকারের অর্থনৈতিক কর্তৃপক্ষ একনেক-নিকারের মাধ্যমে পাশ করে চরফ্যাশন মনপুরায় হাজার হাজার পরিবারকে নদী ভাঙ্গন কবল থেকে রক্ষার করতে সক্ষম হয়েছে। উন্নয়ন মেলায় আমরা প্রজেক্টরের মাধ্যমে সাধারন মানুষকে আমার উন্নয়নের চিত্র উপভোগ করানোর চেষ্টা থাকবে।                                          

এ ছাড়াও চরফ্যাশন উপজেলা প্রশাসন,কৃষি অফিস, মাধ্যমেক শিক্ষা অফিস, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, চরফ্যাশন সাব-রেজিষ্টার অফিস, সড়ক ও জনপদের ষ্টল গুলোও সুন্দর করে সাজানো হয়েছে।