• শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

চরফ্যাশনে ৪০টি মৎস্য ঘাটে সচেতনতামূলক মাইকিং 

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

চরফ্যাশন উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে ৪০টি মৎস্য ঘাটে সচেতনতামূলক ভাবে মাইকিং করা হচ্ছে। আগামীকাল ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২দিন ইলিশ ধরা, পরিবহন, মজুদ সম্পূর্ণ বন্ধের নির্দেশনা রয়েছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার বলেন, মাইক্রো ভাড়া করে চরফ্যাশন উপজেলার মেঘনা ও তেতুলিয়া নদীর পাড়ের ও বিছিন্ন দ্বীপ ঢালচর,মুজিবনগর চরকুকরী-মুকরির ৪০টি মৎস্য ঘাটের সাধারণ জেলেদের ও তার পরিবারদেরকে অবগত করা হয়েছে। 

চরফ্যাশন উপজেলা বিছিন্ন দ্বীপ কুকরি-মুকরি ইউপির চেয়ারম্যান ও চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন বলেন, জাটকা সংরক্ষণ, মা ইলিশ সংরক্ষণ, অভয়াশ্রম প্রতিষ্ঠা, জাটকা নিধন বন্ধে এবার প্রশাসন আগের চেয়েও কঠোর অবস্থানে থাকবে। মৎস্য আহরণ নিষিদ্ধকালীন সময়ে অভিযান পরিচালনার মাধ্যমে আপনাদের সহযোগিতায় এবারে ইলিশের সাফল্য অতীতের চেয়েও ভাল হবে বলে আমি বিশ্বাস করি।

উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, বাংলাদেশের ইলিশ পেতে চায় সারা বিশ্ব। আমাদের বিলুপ্তপ্রায় ইলিশ মাছ ফিরিয়ে আনার ক্ষেত্রে বিজ্ঞানীরা সফল হয়েছেন। জেলেদের দন্ড দেওয়াটা আমাদের জন্য কষ্টকর। তবে এটুকু কঠোর না হলে এই মূল্যবান সম্পদ আমরা রক্ষা করতে পারব না। 

চরফ্যাশনে প্রতিটি হাট-বাজারে ইতিপূর্বে প্রচার প্রচারণা চালানো হয়েছে। কেউ আমাগীকাল নদীতে নামলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।