বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৪ ১৪২৬   ০২ রজব ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর মাদক মামলায় ‘ক্যাসিনো খালেদের’ বিচার শুরু বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি
৬৬

চরাঞ্চলবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার নৌ-অ্যাম্বুলেন্স

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

তজুমদ্দিন সংবাদদাতাঃ
ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার মূল-ভূখন্ড থেকে বিচ্ছিন্ন বিভিন্ন চরাঞ্চল নৌ-পথনির্ভর । চারদিকে নদী বেষ্টিত এসব জনপদের মানুষের দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি নৌ-অ্যাম্বুলেন্স পেলো তজুমদ্দিন উপজেলা বাসী। শিগগির এটি উদ্ভোধন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

বৃহস্পতিবার ( ১৬ জানুয়ারী) সকালে নৌ এ্যাম্বুলেন্সটি তজুমদ্দিন স্লুইজঘাটে আসার পর এটি দেখতে উৎসুক জনতা ঘাটে ভিড় জমায়। স্থানীয় বাসিন্দারা জানায়, তজুমদ্দিন উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন দ্বীপ চর-জহির উদ্দিন, চর মোজ্জাম্মেল, চর নাসরিন, সিডার চরসহ বিভিন্ন চরাঞ্চলের প্রায় অর্ধলক্ষ মানুষ বসবাস করছে। এসব মানুষের ভোলা জেলা কিংবা উপজেলার মূল ভূখন্ডের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ইঞ্জিন চালিত কাঠের ট্রলার। এসব চরাঞ্চলে উন্নত স্বাস্থ্যসেবার জন্য নেই সরকারি-বেসরকারি কোন হাসপাতাল। হঠাৎ করে কেউ অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা জেলা সদর হাসপাতালে আসতে হয় নদী পথে ঝুকিপুর্ণ ট্রলারযোগে। রোগীদের দ্রুত যাতায়াতের ব্যবস্থা না থাকায় অনেক সময় বিনা চিকিৎসায় মৃত্যুর কারন ঘটে চরবাসীর। এ উপজেলার অন্তর্গত দূর্গম চরাঞ্চলের মানুষের জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নৌ-এ্যাম্বুলেন্স পেয়ে আনন্দিত তজুমদ্দিনবাসী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বলেন, এই অ্যাম্বুলেন্সের ফলে চরাঞ্চলের প্রসুতি মা ও জরুরী রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত এসে চিকিৎসা সেবা নিতে পারবে। আমি নৌ-অ্যাম্বুলেন্সটি রিসিভ করার পর এমপি মহোদয়ের সাথে কথা বলেছি খুব শিগগির এটি তিনি উদ্ভোধন করবেন।

এই বিভাগের আরো খবর