সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
৩০

চর উন্নয়ন অথরিটি থাকা জরুরি : ডেপুটি স্পিকার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, চরের উন্নয়নে সরকার অর্থ বরাদ্দ করলেও অথরিটির অভাবে সে অর্থ খরচ করা সম্ভব হচ্ছে না। তাই চরের মানুষের ভাগ্যন্নয়নে একটি চর অথরিটি থাকা জরুরি।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শনিবার ‘জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ বিপদাপন্ন জনগোষ্ঠির ঝুঁকি হ্রাসকল্পে বন্যা বীমার পে-আউট চেক হস্তান্তর’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

বিভিন্ন সংস্থার সমন্বয়ে বহুজাতিক সংস্থা ‘অক্সফাম’ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংস্থার বাংলাদেশস্থ কান্ট্রি ডিরেক্টর ড. দীপংকর দত্ত। 
ডেপুটি স্পিকার আরও বলেন, জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সমস্যা সমাধানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইতিমধ্যে বেশ কয়েকটি উল্লেখযোগ্য উদ্যোগ গ্রহণ করেছে। চর উন্নয়নে অর্থ বরাদ্দ করেছে। জলবায়ুু পরিবর্তন মোকাবেলায় প্রধানমন্ত্রীর বাস্তবাদি ও দূরদর্শী উদ্যোগের স্বীকৃতি স্বরূপ জাতিসংঘ কর্তৃক ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ সম্মানে ভূষিত হয়েছেন। শেখ হাসিনা প্রমাণ করেছেন যে জলবায়ু পরিবর্তনে বিনিয়োগ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন অর্জনে সহায়ক। তবে এ অর্জনে শুধু সরকারের একার সদিচ্ছা থাকলে হবে না বেসরকারি ভাবেও সকলকে সহযোগিতার হাত বাড়াতে হবে। 

এই বিভাগের আরো খবর