• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
৬৩

চাকরিচ্যুত ঢাবির ৫ শিক্ষক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

 

শিক্ষা ছুটি শেষে কাজে যোগ না দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া তাদের বিশ্ববিদ্যালয়ের পাওনা পরিশোধ করতেও বলা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠক সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চাকরিচ্যুত পাঁচ শিক্ষক হলেন- পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের মো. মহসীন ও ইয়াসমিন আকতার, পপুলেশন সায়েন্স বিভাগের মো. কামরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের রাদিয়া তাইসির এবং সমাজ বিজ্ঞান বিভাগের আজমেরী ফেরদৌস।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক আজমেরী ফেরদৌস স্বেচ্ছায় পদত্যাগের আবেদন করেন। এছাড়া বাকি চার শিক্ষক শিক্ষা ছুটি শেষ হলেও কাজে যোগ দেননি। চাকরিচ্যুত সবাইকে বিশ্ববিদ্যালয়ের পাওনা পরিশোধ করতে বলা হয়েছে বলেও জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সিন্ডিকেট সভায় কয়েকজন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা ছুটি শেষ হলেও বারবার অনুরোধ করার পরও তারা কাজে যোগ দেয়নি। তাই আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর