• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৩৫৪

চাল চুরি করায় আ’লীগের ২ নেতা বহিষ্কার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের চাল চুরি করায়  দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, সুকাশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন শাহ ও ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আওয়াল স্বপন। তাদের দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়। 

সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন জানান, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ বহিষ্কার করাসহ বিষয়টি সুপারিশ করে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিকভাবে অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। দলের পদ থেকে কেউ অন্যায়, অপকর্ম করলে তার দায় দল নেবে না।  

৭ এপ্রিল সুকাশ ক্লাবে ১৩ বস্তা চাল মজুদ ও বগুড়ায় বিক্রির সময় সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়। 

পরদিন একই ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে আরও ৪৮ বস্তা চালসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন এবং চাল ক্রেতা রহমত আলীকে আটক করে এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এ ঘটনার পাঁচদিন পর শাহিন ও স্বপনকে দল থেকে বহিষ্কার করা হল।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর